Breaking News
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / National / রাসূল সা. বর্ণিত একটি হাদীসের সঙ্গে মিলে যাচ্ছে সৌদি সংকট!

রাসূল সা. বর্ণিত একটি হাদীসের সঙ্গে মিলে যাচ্ছে সৌদি সংকট!

গত কয়েকদিন ধরেই সংকটের মধ্য দিয়ে যাচ্ছে সৌদি আরব। রাসূল সা. বর্ণিত একটি হাদীসের সংকটময় অবস্থার সাথে মিলে যাচ্ছে না তো এই সংকট?

হযরত ছওবান (রা.) থেকে বর্ণিত, আল্লাহর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘তোমাদের ধনভাণ্ডারের (রাজত্বের জন্য) নিকট তিনজন বাদশাহর সন্তান যুদ্ধ করতে থাকবে। কিন্তু ধনভাণ্ডার (রাজত্ব) তাদের একজনেরও হস্তগত হবে না। তারপর পূর্ব দিক (খোরাসান) থেকে কতগুলো কালো পতাকাবাকী দল আত্মপ্রকাশ করবে। তারা তোমাদের সাথে এমন ঘোরতর লড়াই করবে, যেমনটি কোন সম্প্রদায় তাদের সঙ্গে লড়েনি।’

বর্ণনাকারী বলেন, ‘তারপর নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আরও একটি বিষয় উল্লেখ করে বললেন, ‘তারপর আল্লাহর খলীফা মাহদির আবির্ভাব ঘটবে। তোমরা যখনই তাঁকে দেখবে, তাঁর হাতে বাইয়াত নেবে। যদি এজন্য তোমাদেরকে বরফের উপর দিয়ে হামাগুড়ি খেয়ে যেতে হয়, তবুও যাবে। সে হবে আল্লাহর খলীফা মাহদি।’ (সুনানে ইবনে মাজাহ হাদিস নং-৪০৮৪)

বর্তমান সৌদি রাজ পরিবারের সদস্যরা ৩ ভাগে বিভক্ত হয়ে গেছে। হাদীসের ভাষ্যমতে, তিনজনই বাদশার সন্তান। এই প্রিন্সরা এখন তিনটি গ্রুপে বিভক্ত। তারা হলেন- মুকরিন বিন আব্দুল আজিজ, মুহাম্মদ বিন নায়েফ, মুহাম্মদ বিন সালমান।

সৌদির এই সংকটময় অবস্থায় কী ঘটতে যাচ্ছে আমরা কেউই নিশ্চিত করে বলতে পারছি না। আমরাও এটাও নিশ্চিত করে বলতে পারছি না যে, এখনকার সংকটগুলো কী হাদিসে বর্ণিত সংকট? আবার নিশ্চিত করে অস্বীকার করে চোখ বন্ধও রাখতে পারিনা। মুসলিম বিশ্বের অবশ্যই সজাগ দৃষ্টি রাখতে হবে।

Check Also

যে দুটি কারনে অপুকে ডিভোর্স দিলেন শাকিব খান !!

একসময় ঢাকার ছবির দুই জনপ্রিয় মুখ ছিলেন অপু-শাকিব। কিন্তু সব কথা গোপন রেখেই একসাথে বিয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *