Breaking News
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / National / আনিসুল হক স্যার কেন এত জনপ্রিয় ছিলেন ? জানুন বিস্তারিত

আনিসুল হক স্যার কেন এত জনপ্রিয় ছিলেন ? জানুন বিস্তারিত

প্রাথমিক জীবন[সম্পাদনা]

আনিসুল হকের জন্ম চট্টগ্রাম বিভাগের নোয়াখালি জেলায়[২] ১৯৫২ সালে। তার শৈশবের বেশ কিছু সময় কাটে তার নানাবাড়ি ফেনী জেলার সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামে।[৩] তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়থেকে অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেছেন।[১]

কর্মজীবন[সম্পাদনা]

১৯৮০ থেকে ১৯৯০-এর দশকে দশকে টেলিভিশন উপস্থাপক হিসেবে তিনি পরিচিতি লাভ করেন। ১৯৯১ সালের নির্বাচনের পূর্বে বিটিভিতে শেখ হাসিনা ও খালেদা জিয়ার মুখোমুখি একটি অনুষ্ঠান উপস্থাপনও করেছিলেন তিনি। এরপর ২০০৫ থেকে ২০০৬ সালে বিজিএমইএর সভাপতির দায়িত্ব পালন করেন এবং ২০০৮ সালে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সভাপতি নির্বাচিত হন তিনি।[১]

রাজনৈতিক জীবন[সম্পাদনা]

২০১৫ সালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আনিসুল হক আওয়ামী লীগ থেকে মেয়র পদের জন্য মনোনয়ন লাভ করেন[৪] এবং বিজয়ী হন। বর্তমানে তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র পদে বহাল রয়েছেন।

পরিবার[সম্পাদনা]

আনিসুল হকের স্ত্রী রুবানা হক। তাদের তিনজন সন্তান রয়েছে। বড় ছেলে নাভিদুল হক বোস্টনের বেন্টলি ইউনিভার্সিটি থেকে ব্যবস্থাপনায় উচ্চতর ডিগ্রি অর্জন করে বর্তমানে মোহাম্মদি গ্রুপের পরিচালক ও দেশ এনার্জি লি: এর ব্যবস্থাপনা পরিচালক হিসাবে কাজ করছেন।

মৃত্যুবরণ[সম্পাদনা]

২০১৭ সালের ৩০ শে নভেম্বর রাত ১০.২৩ মিনিটে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মেয়র আনিসুল হক আর নেই

বিস্তারিত

লন্ডনে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশেনের মেয়র আনিসুল হক আর নেই। ইন্নালিল্লাহি অইন্নাইলাহি রাজিউন। এর আগে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে এখন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বাংলাদেশে থাকা তার আত্মীয়স্বজনরা লন্ডনে চলে গেছেন বলেও জানা গেছে।

গত ৪ অগাস্ট অসুস্থ হয়ে পড়লে লন্ডনের একটি হাসপাতালে ভর্তির পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছিল আনিসুল হককে।

অবস্থার উন্নতি ঘটার পর গত ৩১ অক্টোবর তাকে আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশনে স্থানান্তরের খবর জানিয়ে বিবৃতি দিয়েছিল ঢাকা উত্তর সিটি করপোরেশন।

তার এক মাসের মধ্যে ফের আইসিইউতে নেওয়া হল ৬৫ বছর বয়সী আনিসুল হককে।

নাতির জন্ম উপলক্ষে গত ২৯ জুলাই সপরিবারে লন্ডনে গিয়ে অসুস্থ হয়ে পড়েন আনিসুল হক।

অসুস্থ বোধ করায় ৪ অগাস্ট লন্ডনের একটি হাসপাতালে গেলে সেখানে পরীক্ষা চলার মধ্যেই সংজ্ঞা হারান তিনি। পরে তার মস্তিস্কের রক্তনালীতে প্রদাহজনিত সেরিব্রাল ভাসকুলাইটিস শনাক্ত করেন চিকিৎসকরা।

প্রিয় তারকাদের নিয়ে সবারই একটু বেশি কৌতুহল থাকে। তারা কখন কী করেন, তাদের পারিবারিক অবন্থা কেমন, তারা কিভাবে চলাফেরা করেন। এগুলো জেনে অনেকে তাদের মতো করে লাইফস্টাইল সাজিয়ে নেন। আজ আপনার প্রিয় শোবিজ তারকাদের বিয়ের খবর নিয়ে আয়োজন।

শোবিজ অঙ্গনে বিয়ে বা বিবাহ বিচ্ছেদের মত খবর হরহামিসেই শুনতে পাওয়া যায়। কিন্তু এর নেপথ্যের সঠিক কারণ পাওয়া যায়নি। আজকে জেনে নিন আমাদের দেশের ৮ তারকাদের প্রেমের গল্প আর বিয়ের গল্প।

 

Check Also

যে দুটি কারনে অপুকে ডিভোর্স দিলেন শাকিব খান !!

একসময় ঢাকার ছবির দুই জনপ্রিয় মুখ ছিলেন অপু-শাকিব। কিন্তু সব কথা গোপন রেখেই একসাথে বিয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *